অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন এসপি কাজী মনিরুজ্জামান

Posted on April 15, 2023

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : ন্যায়, নীতি, দক্ষতা, সততায় পরিপুষ্ট, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান। জেলাবাসীর নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। জেলার পুলিশের সর্বস্তরে এসেছে ব্যাপক পরিবর্তন।

জনসাধারণের দোড়গোড়ায় আধুনিক পুলিশিং সেবা পৌঁছে দিতে রাত-দিন কাজ করে চলেছেন তিনি।

২২ সালের ২৩ আগস্ট সাতক্ষীরার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে জেলায় মাদক, সন্ত্রাস, চুরি, ডাকাতি, জুয়া, অশ্লীলতা, জবরদখল, চাঁদাবাজিসহ সবধরনের চোরাকারবার বন্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

আধুনিক সেবা মুখী পুলিশিং নিশ্চিতকরণে ও পুলিশ-জনগণ সম্পর্ক উন্নয়নের জন্য গ্রামে গ্রামে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং কার্যক্রমকে আরও জোরদার করেছেন।

প্রতিটি থানায় অনলাইন জিডি, ওয়ান স্টপ সার্ভিস সেন্টার, ভিকটিম সাপোর্ট সেন্টারসহ বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন। এ ছাড়া জেলা পুলিশের সব সদস্যদের সকল শ্রেণির মানুষের সাথে ভালো ব্যবহার এবং পেশাগত মূল্যবোধে দৃঢ় থাকতে নির্দেশনা প্রদান করেছে পুলিশ সুপার।

সিমান্তবর্তী জেলা জুড়ে মাদকের অপব্যবহার কমে গেছে বহুগুণ। কমেছে জনসাধারণের মাঝে অপরাধ প্রবণতা। বন্ধ হয়েছে চুরি, ডাকাতি, ছিনতাই।

পুলিশ সুপারের প্রচেষ্টায় সাতক্ষীরা শহরে যানজট নিরসনের মধ্য দিয়ে কিছুটা লাঘব হয়েছে জনসাধারণের দুর্ভোগ।

এ ছাড়া অসহায়, দরিদ্র মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখে অল্পদিনে এ জেলায় উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

সাতক্ষীরায় পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশেই দিনরাত অক্লান্ত পরিশ্রম করে জেলা বাসিকে সেবা দেওয়ার চেষ্টা করছি। কোন অপশক্তি যাতে সাতক্ষীরায় মাথাচাড়া দিয়ে না উঠতে পারে সেজন্য জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। এ ছাড়া মাদক এবং চোরাচালান বন্ধে জেলা পুলিশের নিয়মিত অভিযান চলমান রয়েছে। সকলের সহযোগিতা পেলে জেলা পুলিশের কার্যক্রম আরো এগিয়ে যাবে।