32.7 C
Dhaka
সেপ্টেম্বর ২০, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
রাজনীতি

বিএনপিকে শক্তিশালী বিরোধীদল হিসেবে দেখতে চায় আ:লীগ

কর্পোরেট সংবাদ ডেস্ক: বিএনপিকে শক্তিশালী বিরোধীদল হিসেবে দেখতে চায় আওয়ামী লীগ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ । আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভেনিউতে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ শাখা কার্যালয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য শক্তিশালী বিরোধী দল থাকুক, সেটাই আমরা চাই। কিন্তু বিএনপিকে তো অন্য কেউ ধ্বংস করার প্রয়োজন নেই, বিএনপি নিজেরাই বিভিন্ন সময় আত্মহত্যার সিদ্ধান্ত গ্রহণ করেছে। যেমন ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করে আত্মহননের সিদ্ধান্ত নিয়েছিল। আর ২০১৮ সালে নির্বাচনে গিয়েও গেল না- এটিও আরেকটা আত্মহননের মতো সিদ্ধান্ত। সুতরাং বিএনপি নিজেরাই নিজেদের ধ্বংস করে দিচ্ছে, অন্যদের কারো প্রয়োজন নাই।

আওয়ামী লীগ বিরোধী দলমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে এবং প্রতিহিংসার বশবর্তী হয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে- বিএনপি মহাসচিবের সাম্প্রতিক এই অভিযোগ প্রত্যাখ্যান করেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যের হত্যাকান্ডের দিনে বেগম খালেদা জিয়া ১৯৯২ সাল থেকে ১৫ আগস্টে তার জন্মদিন পালন করছেন। কেবল প্রতিসিংসার কারণে তিনি তার জন্মদিন পরিবর্তন করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এবং তার ছেলে তারেক রহমানের নেতৃত্বে তদানীন্তন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে নেতৃত্বহীন করতে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এ্যাভেনিউয়ে আওয়ামী লীগের জনসমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়েছিল।

তিনি আরো বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন শাহ এ এম এস কিবরিয়া ও আহসানুল্লাহ মাস্টারসহ আওয়ামী লীগের অনেক নেতৃবৃন্দ বোমা হামলায় নিহত হয়েছেন, কিন্তু আওয়ামী লীগ সরকারের সময় বিএনপির ওপর হামলার এমন কোন ঘটনা ঘটেনি।

আওয়ামী লীগ নেতা বলেন, এ ঘটনাগুলেঅই প্রমাণ করে বিএনপি প্রতিহিংসার রাজনীতির সঙ্গে জড়িত। এজন্য তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিৎ।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ্ বেগম কবরীর সভাপতিত্বে আলোচনায় আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সংগীত শিল্পী রফিকুল আলম এবং অভিনেত্রী অরুণা বিশ্বাস।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

যুবলীগ থেকে বহিস্কার খালেদ মাহমুদ

*

যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম আটক

*

যুবলীগ নেতা শামীমের কার্যালয়ে র‌্যাবের অভিযান

*