27.5 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিরোনাম শীর্ষ সংবাদ স্বাস্থ্য-লাইফস্টাইল

কুষ্টিয়া ও ফরিদপুরে ডেঙ্গুতে দুইজনের মৃত্যু

কর্পোরেট সংবাদ ডেস্ক : কুষ্টিয়া ভেড়ামারায় ও ফরিদপুর মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক নারী ও এক পুরুষের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন কুষ্টিয়ার মিনা খাতুন এবং ফরিদপুরের সিদ্দিক। গতকাল রাত ও আজ মঙ্গলবার ভোরে তারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন রওশন আরা জানান মিনা খাতুনের বাড়ি ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের কাজিহাটা গ্রামে এবং তিনি রায়হান আলীর স্ত্রী। এর আগে কুষ্টিয়ার দৌলতপুরে জোসনা খাতুন নামে অপর এক নারী স্থানীয়ভাবে আক্রান্ত হলে রাজধানীর টেকনিক্যাল মোড় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৪ ঘন্টায় কুষ্টিয়ার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২০জন। চিকিৎসাধীন রয়ছেন ৬৮জন। আর এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮০৫ জন।

এদিকে সোমবার দিবাগত রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় ডেঙ্গু আক্রান্ত সিদ্দিক। তার বাড়ি মাদারীপুর জেলার রাজহৈর উপজেলার কবিরাজপুর গ্রামে।

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজার অতিক্রম করেছে কয়েকদিন আগেই। গেল ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরের হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১৮৭ জন। এরমধ্যে সুস্থ রোগীর সংখ্যা ১৬২৬ জন। বর্তমানে ভর্তি রয়েছেন ১৯৪ জন ডেঙ্গু রোগী।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো.এনামুল হক জানান, ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট ২১৮৭ জন ভর্তি হয়েছিলেন। এর মধ্যে গেল ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ৪৫ জন রোগী। বর্তমানে ভর্তি আছেন ১৯৪ জন। এছাড়া ১৬২৬ জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ৩৬০ জনকে ঢাকায় রের্ফাড করা হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

*

কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতিসহ আটক ৫, অস্ত্র-মাদক উদ্ধার

*

যুবলীগ থেকে বহিস্কার খালেদ মাহমুদ

*