27.5 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

কর্পোরেট সংবাদ ডেস্ক :  বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে জাতীয়তাবাদের জাতির পিতা আখ্যায়িত করায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জে একটি আদালতে মামলার পর গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলা দায়েরের আবেদন করা হয়। মামলায় তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদকেও বিবাদী করা হয়। আদালত আবেদন গ্রহণ করে বিবাদি তিনজনকে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাষ্ট্রদ্রোহী ও মানহানির অভিযোগে মামলার আবেদন করা হলেও তথ্যগত ভুল থাকায় দ্রুত সেটা প্রত্যাহার করে নেয়া হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল ওই মামলার বাদী। তিনি অভিযোগ করেন, সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। তার এমন বক্তব্য মানহানিকর।

আদালতের পেশকার আবুল কালাম জানান, আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

যুবলীগ নেতা খালেদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

*

উজিরপুর থানার ওসিসহ ২ জনের বিরুদ্ধে মামলা

*

ডা. আকাশের আত্মহত্যা : স্ত্রী মিতুর জামিন বহাল

*