27.5 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা শিরোনাম শীর্ষ সংবাদ

২২৪ রানে হারলো বাংলাদেশ

বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রামে একমাত্র টেস্টে আফগানিস্তানের বিপক্ষে ২২৪ রানের বিশাল ব্যবধানে হারলো স্বাগতিক বাংলাদেশ। আজ শেষ বিকেলে ৬ উইকেট হারিয়ে খেলা শুরু করা বাংলাদেশের জেতার আর কোনো আশায় ছিলো না। ড্র করতে হলেও দরকার ছিলো বৃষ্টির সহায়তা। সেটা পেয়েও ছিল বাংলাদেশ।

শেষ দিনে বৃষ্টির বাধায় পণ্ড হয়ে যায় প্রথম সেশনের পুরোটা। দ্বিতীয় দ্বিতীয় সেশনে মাঠে নেমে মাত্র ১৩টি বল খেলার পর আবারো শুরু হয় বৃষ্টি। বৃষ্টি তো ঠিকই ডাক শুনেছিলো, কিন্তু নিজেদেরও তো কিছু করতে হবে! শেষ সেশনে বৃষ্টি থামার পর দিনের খেলা বাকি ছিলো মাত্র ১৮.২ ওভার। কিন্তু মাঠে নেমেই হতাশ করেন দলের সবচেয়ে বড় ভসরা সাকিব আল হাসান। বৃষ্টির পর জহির খানের প্রথম বলেই জাজাইয়ের হাতে ক্যাচ দেন ৪৪ করা সাকিব।

ম্যাচের ১২ ওভার বাকি থাকতে মেহেদী মিরাজের ক্যাচ ছেড়ে দেন শর্ট লেগে ফিল্ডিং করার শহিদী। কিন্তু এক ওভার বাদেই রশিদ খানের ঘুর্ণিতে কুপোকাত হতে হয় তাকে। রিভিউ নিয়েও লেগ বিফোর থেকে রক্ষা হয়নি। তাইজুল ইসলাম কাটা পড়েন দুর্ভাগ্য আর আম্পায়ারের ভুল সিদ্ধান্তে। স্পষ্ট ইনসাইড এজ হলেও আফগান ফিল্ডারদের জোরালো আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। মেহেদী মিরাজ রিভিউ অপচয় করে যাওয়ায় আর রিভিউ নেয়ার সুযোগও ছিলো না বাংলাদেশের।

শেষ উইকেটে নাঈম হাসান যখন ক্রিজে আসেন তখন খেলা বকি ৭.৩ ওভার। ৫ ওভার বকি থাকতে রশিদ খানের বলে মিসটাইমিং করে ক্যাচ তুলে দিয়েও রক্ষা পেয়ে যান সৌম্য সরকার। কিন্তু শেষ রক্ষা হয়নি। সেই রশিদের বলেই কাটা পড়তে হয় সৌম্যকে। আর রশিদের হাতেই লেখা হয় আফগানদের গৌরবের ইতিহাস।

প্রথম ইনিংসে ২০৫ রানে অল আউট হওয়া বাংলাদেশের সামনে শেষ দিনে যখন টার্গেট ৩৯৮, ম্যাচটা হয়ত সেখানেই হেরে গেছে টাইগাররা। তারওপর আবার দ্বিতীয় ইনিংসের ১৩৬ রানে ছয় উইকেট হারানোর পর জেতার সম্ভাবনা তো শেষ হয়েই যায়, সঙ্গে শঙ্কা জাগে লজ্জার হারের। শেষ দিনে বৃষ্টিতে ড্রয়ের আশা জাগলেও নিজেদের ন্যুনতম কাজটুকুও করতে ব্যার্থ হন শেষ চার ব্যাটসম্যান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

*

কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতিসহ আটক ৫, অস্ত্র-মাদক উদ্ধার

*

যুবলীগ থেকে বহিস্কার খালেদ মাহমুদ

*