27.5 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

ইউএস ওপেন চ্যাম্পিয়ন নাদাল

স্পোর্টস ডেস্ক: ইউএস ওপেনে শুরু থেকেই একের পর এক অঘটনের স্বাক্ষী থেকে গোটা টেনিস বিশ্ব। গত শনিবার রাতে ইউএস ওপেনে মেয়েদের সিঙ্গলস ফাইনালে সেরেনা উইলিয়ামস হেরে যান উনিশ বছরের কানাডিয়ান বায়াঙ্কা আন্দ্রেস্কুর কাছে। কিন্তু গতকাল রবিবার পুরুষদের ইউএস ওপেন ফাইনালে আর কোনও অঘটন ঘটল না। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হলেন রাফায়েল নাদাল।

তবে এই জয় নাদালের কাছেও খুব সহজে আসেনি। প্রায় ৫ ঘণ্টার রুদ্ধশ্বাস ম্যাচে নাদালের কাছে শেষমেশ হার মানতে হয় রাশিয়ার ড্যানিল মেদভেদেভকে। পাঁচ সেটের দীর্ঘ লড়াইয়ে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪ সেটে ম্যাচ এবং ইউএস ওপেনের শিরোপার খেতাব জিতে নেন স্প্যানিশ তারকা নাদাল।

এ দিনের ম্যাচে হাড্ডাহাড্ডির লড়াইয়ে প্রথম দু’টি সেট জিতে এগিয়ে থাকা নাদালকে চাপে ফেলে এর পরের দু’টি সেটই জিতে নেন মেদভেদেভ। ফলে ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। ম্যাচের নির্নায়ক এই সেটে মরিয়া লড়াই চালিয়ে শেষমেশ জিতে যান ইউএস ওপেনের খেতাব।

২০০৩ সাল থেকে ইউএস ওপেনে খেলা শুরু নাদালের। ২০১০ সালে প্রথমবার জেতেন এই টুর্নামেন্ট। এর পর ২০১৩ এবং ২০১৭ সালে ফের ইউএস ওপেন চ্যাম্পিয়ন হন নাদাল। এই নিয়ে চতুর্থবার ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হলেন রাফায়েল নাদাল। এই জয়ের সঙ্গে সঙ্গেই জন ম্যাকেনরোর চার বার ইউএস ওপেন জয়ের রেকর্ডও ছুঁয়ে ফেললেন নাদাল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

সন্ধ্যায় মুখোমুখি আফগান-জিম্বাবুয়ে

*

প্রোটিয়াদের ৭ উইকেটে হারালো ভারত

*

জিম্বাবুয়েকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

*