27.5 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
কর্পোরেট সংবাদ

এবার বিকাশে দেয়া যাবে ডিপিডিসি’র বিদ্যুৎ বিল

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) গ্রাহকরা ঘরে বসেই বিদ্যুৎ বিল মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। এই লক্ষ্যে ডিপিডিসি ও বিকাশের মধ্যে চুক্তি হয়েছে। গতকাল শুক্রবার বিকাশ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ডিপিডিসি, বিকাশ ও ব্র্যাক ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। ডিপিডিসির কোম্পানি সেক্রেটারি মো. আসাদুজ্জামান, বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ এবং ব্র্যাক ব্যাংকের হেড অব করপোরেট ব্যাংকিং তারেক রিফাত উল্লাহ খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বিদ্যুৎ বিতরণ কোম্পানি ডিপিডিসির ১২ লাখ পোস্ট পেইড ও প্রিপ্রেইড গ্রাহকরা যেকোনো সময়, যেকোনো স্থান থেকেই বিকাশে সহজে বিদ্যুৎ বিলের পরিমাণ চেক করতে পারবেন। একই সঙ্গে পরিশোধ করতে পারবেন বিলও। দেশের তিনটি বৃহৎ বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের প্রায় ২ কোটি ৭৫ লাখ গ্রাহক বিকাশে তাদের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। বিকাশের মাধ্যমে ডিপিডিসির বিদ্যুৎ বিল পরিশোধের ব্যাংকিং পার্টনার হিসেবে থাকবে ব্র্যাক ব্যাংক।

বিকাশে বিল পরিশোধ করতে অ্যাপের পে-বিল অপশন থেকে ডিপিডিসি নির্বাচন করতে হবে। এরপর ডিপিডিসি কাস্টমার নম্বর দিয়ে, মাস ও সাল নির্বাচন করলে বিলের পরিমাণ দেখা যাবে। বিল পরিশোধ করতে চাইলে পিন নম্বর দিয়ে পরিশোধ প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন গ্রাহক। বিকাশে ডিপিডিসির বিল পরিশোধের নতুন এই সেবা চালু হওয়া উপলক্ষে প্রথম ছয় মাস কোনো চার্জ থাকছে না।

উল্লেখ্য, বিকাশে বর্তমানে পল্লী বিদ্যুৎ, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) ও নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) বিদ্যুৎ বিলসহ অন্যান্য ইউটিলিটি সেবার বিলও পরিশোধ করতে পারছেন গ্রাহক।

আরও পড়ুন: ফ্রিজ কিনে লাখপতি হওয়ার সুযোগ বাড়ালো মার্সেল

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

প্রি অর্ডারে সাড়া ফেলেছে ওয়ালটন প্রিমো এইচএইট প্রো

*

ওয়ালটন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন রাজশাহীর কৃষক

*

সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন

*