চুয়াডাঙ্গায় চিকিৎসা সহায়তা ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ

Posted on April 13, 2023

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মদত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগ আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ এবং সমাজকল্যাণ কমিটি কর্তৃক দরিদ্র ব্যক্তিদের চিকিৎসা সহায়তা ও অতিদরিদ্র পরিবারের মেধাবী ছাত্রÑছাত্রীদের মাঝে অর্থিক অনুদান বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্বেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়।

এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্বেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা সমাজকল্যাণ কমিটির সহসভাপতি মুন্সী আলমগীর হান্নান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান প্রমুখ।

চুয়াডাঙ্গা জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু তালেবের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভীন, আলমডাঙ্গা উপজেলা সমাজসেবা অফিসার নাজমুল হোসেনসহ সমাজসেবা অফিসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আলোচনা সভা শেষে ১টি চুয়াডাঙ্গা শহর সমাজসেবা ও জেলা মোট ৪টি উপজেলার ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইসড, জন্মগত হৃদরোগ ও থ্যালসেমিয়ায় আক্রান্ত মোট ১৯৮ জন রোগীর প্রত্যেককে এককালীন ৫০ হাজার টাকা সহাযতা বাবাদ ক্রস চেকের মাধ্যমে প্রদান করা হয়।

অপরদিকে, জাতীয় সমাজকল্যাণ পরিষদের মাধ্যমে ২০২১-২২ এবং ২০২২-২৩ অর্থবছরে প্রাপ্ত বরাদ্দ হতে জেলার মোট ১টি শহর সমাজসেবা ও ৪টি উপজেলার একাদশ-দ্বাদশ শ্রেণির, স্নাতক স্নাতকোত্তর অধ্যয়ররত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী, দুঃস্থ অসহায় ও দরিদ্র শ্রেনীর বিবিধ রোগী এবং দুঃস্থ অসহায় ও দরিদ্র শ্রেনীর বিশেষ রোগীদের মোট ৪৫০ জনের মধ্যে ১৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়।