ঈদের পূর্বেই সাংবাদিক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের আহ্বান ডিএফপি’র

Posted on April 13, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) ঈদুল ফিতরের পূর্বেই পত্রিকায় কর্মরত সকল সাংবাদিক-কর্মচারীদের বেতনভাতা এবং উৎসবভাতা বা বোনাস পরিশোধ করার আহবান জানিয়েছে।

ডিএফপি’র পরিচালক রোকসানা আক্তার পত্রিকার সম্পাদক ও প্রকাশকদের কাছে পাঠানো এক পত্রে বলেছেন, ‘মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর সমাগত। এই পবিত্র উৎসব উপলক্ষ্যে সরকারি ও বেসরকারি দপ্তরে কর্মকর্তা-কর্মচারিদের বেতনভাতা পরিশোধ এবং উৎসবভাতা বা বোনাস প্রদান করা হয়। নিশ্চয়ই আপনি অবগত আছেন যে, ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী অস্বাভাবিক অর্থনৈতিক পরিস্থিতি বিরাজ করছে।

তিনি আরো উল্লেখ করেন, এ পরিস্থিতিতে সাংবাদিকদেরও জীবনযাপনে প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে। অনেক সংবাদপত্র সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতনভাতা বকেয়া রাখেন এবং উৎসবভাতা বা বোনাস প্রদান করেন না বলে অভিযোগ রয়েছে।’

পত্রে উল্লেখ করা হয়, যথাসময়ে সাংবাদিক ও কর্মচারীদের বেতনভাতা পরিশোধ করা সংবাদপত্রের মিডিয়া তালিকাভুক্ত হওয়ার অন্যতম শর্ত। এ শর্ত সঠিকভাবে অনুসরণ করার বাধ্যবাধকতা রয়েছে এবং এ অধিদপ্তর থেকে সংবাদপত্র অফিস সরেজমিনে পরিদর্শনকালেও বিষয়টির প্রতি বিশেষ দৃষ্টি দেয়া হয়।