৫০ পয়সা কেজিতে খাদ্যদ্রব্য বিক্রি করছেন উদ্ভাবক মিজানুর

Posted on April 13, 2023

বেনাপোল প্রতিনিধি : ‘স্বল্প মূল্যে খাদ্যদ্রব্য বেচি, অভাবীদের মুখে ফুটবে হাসি’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষে অভাবী গরীব ও এতিম শিশুদের মাঝে ৫০ পয়সা কেজি দরে খাদ্য সামগ্রী বিক্রি করে চমক দেখালেন যশোরের শার্শার দেশসেরা উদ্ভাবক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর যশোর জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান।

বুধবার দুপুরে শার্শার শ্যামলাগাছী হযরত শাহজালাল (রাহ:) মডেল মাদরাসা ও এতিমখানায় এই কর্মসূচীর আয়োজন করা হয়।
পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এই অভিনব প্রতিবাদ জানান উদ্ভাবক মিজানুর রহমান।

উদ্ভাবক মিজানুর রহমান বলেন, পবিত্র মাহে রমজানে বিভিন্ন মুসলিম দেশে দ্রব্যমূল্যের দাম কমানো হয়। অথচ বাংলাদেশে রমজানকে পুঁজি করে দ্রব্যমূল্যের দাম আকাশ ছোয়া বৃদ্ধি করে বাজার অস্থিতিশীল করে তোলে। যার প্রভাব অসহায় গরীব মানুষ উপর পড়ে। এজন্য ৫০ পয়সা কেজি দরে খাদ্যদ্রব্য বিক্রিকরে সেই সব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমার এই অভিনব প্রতিবাদ।

এ দিন ৫০ জন গরীব অসহায় নারী পুরুষ এবং এতিম শিশুদের মাঝে ৫ কেজি চাউল ও ৫ কেজি আলু বিক্রি করা হয়। এ কর্মসূচী পবিত্র ঈদ উল ফিতর পর্যন্ত চলবে। সেই সাথে ঈদের আগেই ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচী রয়েছে বলে জানান উদ্ভাবক মিজানুর।