দর্শনা সীমান্তে ৮টি স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

Posted on April 12, 2023

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে ৮ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন ঝিনাইদহ মহেশপুর ৫৮ বিজিবির সহকারি পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে আজ সকালে দর্শনা কেরু এন্ড কোম্পানী এলাকায় অবস্থান নেয় বিজিবি। পরে এক ব্যক্তিকে কেরু এন্ড কোম্পানীর গেইট অতিক্রম করে দর্শনা সীমান্তের দিকে যেতে দেখে তাকে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৮ টি স্বর্ণের বার। যার ওজন ৯৭৯.৬২ গ্রাম স্বর্ণ। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ৮১ লাখ ৪৬ হাজার ৬৮৭ টাকা। আটককৃত ব্যক্তির নাম সুলতান আহমেদ (৪৪)। তিনি চাঁদপুর জেলার চাঁদপুর গ্রামের আমির হোসেনের ছেলে।

ঝিনাইদহ মহেশপুর ৫৮ বিজিবির সহকারি পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, স্বর্ণের বারগুলো আটককৃতের পায়ের তালুর সাথে কসটেপ দিয়ে লাগানো ছিল। স্বর্ণের বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা হচ্ছিল। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা দেয়া হয়েছে।