24.9 C
Dhaka
অক্টোবর ২৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

টরন্টোতে বাণিজ্য মেলায় ২.৫ মিলিয়ন ডলারের রপ্তানি আদেশ পেল বাংলাদেশ

product export

ডেস্ক রির্পোট: বাংলাদেশ তৈরি পোশাক শিল্প কানাডার টরন্টোতে অনুষ্ঠিত ‘অ্যাপারেল টেক্সটাইল সোর্সিং কানাডা (এটিএসসি) থেকে প্রায় ২.৫ মিলিয়ন ডলারের রপ্তানি আদেশ পেয়েছে। বিনিয়োগ উন্নয়ন ব্যুরো (ইপিবি)’র উপ-পরিচালক আবু মুখলেস আলমগীর হোসেন বলেন, ‘মেলায় বাংলাদেশের অংশগ্রহণকারীরা ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে এবং বেশ কিছু সম্ভাব্য বিনিয়োগ আদেশ লাভে সফল হয়।’

তিনি জানান, মেলায় বাংলাদেশের ১০টি ফেব্রিক, গার্মেন্ট ও হোম টেক্সটাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নেয়।
তিনি বলেন, ডিকে টেক্সটাইল লিমিটেড, মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, প্যানাশে নিটেড ক্রিয়েশনস লিমিটেড ও হ্যান্ড টাচ সম্ভাব্য ক্রেতাদের কাছ থেকে উল্লেখযোগ্য সাড়া পায়। আশা করা যায়, মেলায় বাংলাদেশের অংশগ্রহণ উত্তর আমেরিকায় বাজার সম্প্রসারণের মধ্য দিয়ে বাংলাদেশের পোশাক শিল্পের জন্য নতুন দুয়ার খুলে দেবে।

তিনি বলেন, ‘হ্যানড টাচ মেলায় হাতে তৈরি এমব্রয়ডারি করা ফ্যাশনেবল পোশাক প্রদর্শন করে, যা ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে এবং তারা বেশ কিছু চুক্তি করে, যেগুলো শিগগির দৃশ্রমান বাণিজ্য আদেশে পরিণত হবে।’
উপ-পরিচালক জানান, উদ্যোক্তাদের আয়োজিত ফ্যাশন শোতে ইপিবি একটি স্লটের ব্যবস্থা করে এবং ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে ফ্যাশনেবল ও বেসিক পোশাক প্রদর্শন করে।

তিনি বলেন, পোশাক শিল্প ও সরকারি উদ্যোগের বর্তমান পরিস্থিতি তুলে ধরতে এটিএসসি আয়োজিত একটি প্যানেল আলোচনায়ও বাংলাদেশ অংশগ্রহণ করে।

মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক তৌফিক আনোয়ার ও প্যানাশে নিটেড ক্রিয়েশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মজিদ খান অন্যানের মধ্যে অধিবেশনে অংশ নেন। কানাডায় বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (বাণিজ্য) সাকিল মাহমুদ অধিবেশনটি সঞ্চালনা করেন। বক্তারা বাংলাদেশের বিনিয়োগ সুবিধাসমূহ ও পোশাক শিল্পের চলমান উন্নয়ন তুলে ধরেন।

জুন শেষে খেলাপি ঋণের পরিমাণ এক লাখ ৬২ হাজার কোটি টাকা

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

সাভার চামড়া শিল্পনগরীর ১১ প্লটের বরাদ্দ বাতিল

*

খুলনায় অগ্রণী ব্যাংক লিমিটেড এর নতুন শাখা শুভ উদ্বোধন

*

নারায়নগঞ্জে প্রিমিয়ার ব্যাংকের ‘ব্যাংকিং বুথ’ উদ্বোধন

*