আরসা সন্ত্রাসীদের অস্ত্র সরবরাহের অভিযোগে আরো এক রোহিঙ্গা আটক

Posted on April 8, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরের বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে চারটি আগ্নেয়াস্ত্র, তিন রাউন্ড কার্তুজ ও দুইটি অটো স্নাইপার রাইফেলের গুলিসহ মো: আরিফ হোসেন প্রকাশ নাইগ্যা (২৭) নামে এক রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব, যার বিরুদ্ধে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী গোষ্ঠীর কাছে অস্ত্র সরবরাহের অভিযোগ রয়েছে।

শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে তাঁকে আটক করা হলেও শনিবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানায় র‍্যাব-১৫ এর অধিনায়ক লে: কর্ণেল সাইফুল ইসলাম সুমন।

তিনি বলেন, গোপন সূত্রে খবর আসে- একজন ব্যক্তি মহেশখালী থেকে অস্ত্র-গোলাবারুদ সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসী গ্রুপের সরবরাহের উদ্দেশ্যে রওয়ানা করেছে। এর প্রেক্ষিতে র‍্যাবের একটি কক্সবাজার শহরের বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। এসময় তাঁর হেফাজতে থাকা একটি প্লাস্টিকের বস্তার ভেতর হতে চারটি দেশীয় তৈরী শুটারগান, তিন রাউন্ড কার্তুজ ও দুইটি অটো স্নাইপার রাইফেলের গুলি উদ্ধার করা হয়।

আটক আরিফ হোসেন প্রকাশ নাইগ্যা টেকনাফের নয়াপাড়ার মোছনি ১ নম্বন রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা।

আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের উদ্ধৃতি দিয়ে র‍্যাব-১৫ এর অধিনায়ক লে: কর্ণেল সাইফুল ইসলাম সুমন জানান, সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজারের মহেশখালীসহ বিভিন্ন এলাকা হতে অবৈধ অস্ত্র কিনে গোপনে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসী গ্রুপের সদস্যসহ অন্যান্য দুষ্কৃতিকারীদের নিকট বিক্রি করে আসছে। তাকে কক্সবাজার সদর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

এর আগে ১৬ এপ্রিল কক্সবাজারের চকরিয়াযর বড় ভেওলা এলাকা থেকে চারটি আগ্নেয়াস্ত্রসহ ৩ অস্ত্র ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। তারাও রোহিঙ্গা ক্যাম্পে নিয়মিত অস্ত্র সরবরাহ করতেন বলে জানিয়েছে র‌্যাব।