24.9 C
Dhaka
অক্টোবর ২৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

ইন্সটাগ্রাম হ্যাক হলে কী করণীয়?

ডেস্ক রির্পোট: ইন্সটাগ্রাম একটি জনপ্রিয় ছবি শেয়ারিং মাধ্যম। অনেক সময়েই ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে ব্যবহারকারীরা নিজেই প্রবেশ করতে পারেন না। এটি পাসোয়ার্ড ভুলে যাওয়ার কারণে হতে পারে অথবা কেউ হ্যাক করলেও হতে পারে।

তাই ব্যবহারকারীদের সুবিধার জন্য পুরো প্রক্রিয়াটি আরো সহজ করল ইনস্টাগ্রাম। এবার মুহূর্তের মধ্যেই আপনার হ্যাক হওয়া অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পারবেন আপনি।

প্রথমে নিজের ফোনে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন। সেখানে লগ ইন অপশনটি বেছে নিন। সেখানে নিড মোর হেল্প একটি অপশন পাবেন। আপনার ইমেল ও অ্যাকাউন্টে ব্যবহার করা মোবাইল নম্বরটি দিন।

এরপর আপনার মোবাইল নম্বরে একটি ৬ সংখ্যার কোড যাবে, সেই কোডটি আপনাকে ব্যবহার করতে হবে ইনস্টাগ্রামে। ব্যাস এতেই পুনরায় চালু হয়ে যাবে আপনার অ্যাকাউন্টটি।

সেক্ষেত্রেও নিরাপত্তা বাড়াতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে এই মাধ্যমটি। জানা গেছে, একবার যে কোডটি পাঠানো হয় সেটি একটি মাত্র ডিভাইসেই ব্যবহার করা যাবে।

এছাড়া অ্যাকাউন্টে বড় কোনো পরিবর্তন করা হলে সেক্ষেত্রে কিছুক্ষণের জন্য বন্ধ করে দেয়া হতে পারে অ্যাকাউন্টটি। প্রতিষ্ঠানটি থেকে এমন উদ্যোগ নেয়ার কারণ যাতে অন্য কোনো ব্যবহারকারী আপনার নাম ব্যবহার করতে না পারেন।

প্রতিষ্ঠানটি আরো জানায়, অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি যথেষ্ট সমস্যার। সেই সমস্যা সমাধানেই এমন উদ্যোগ নেয়া হয়েছে।

আরও পড়ুন:
গুগল-এ ক্রিকেট খেলুন আর জিতে নিন টাকা!
’পাবজি’ গেমস খেলে ৪১ লক্ষ টাকা জিতলো চার যুবক!

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

প্রকাশ্যে এল মহাকাশে তোলা প্রথম সেলফি

*

মুজিববর্ষ উপলক্ষে ল্যান্ড ফোনের সংযোগ ফি মওকুফ

Tanvina

ফেসবুক-মেসেঞ্জার হ্যাক হওয়া ঠেকাবেন যেভাবে

*