বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অনশন

Posted on April 6, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: লিখন বিয়ে না করলে আত্মহত্যা করবে দাবি করে সিরাজগঞ্জের বেলকুচিতে প্রেমিকের বাড়িতে ২দিন ধরে অনশন করছে কলেজ ছাত্রী। তিনি জানান, বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করেও বিয়ে না করার কথা জানিয়েছেন প্রেমিক লিখন কুমার রাজবংশী।'

বেলকুচি উপজেলার পৌরসভার গাড়ামাশি পূর্বপাড়া গ্রামের বানছা চন্দ্র রাজবংশীর ছেলে লিখন কুমার রাজবংশীর বাড়িতে বুধবার দুপুরে বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল পর্যন্ত অবস্থান করছে ১৮ বছর বয়সী এই তরুণী। তারা দুইজনই বেলকুচি সরকারি কলেজের অনার্স (সম্মান) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। প্রেমিকা একই কলেজের ইন্টারমিডিয়েট দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (৫ এপ্রিল) দুপুরে বিয়ের দাবিতে অবস্থান নিয়েছে এক কলেজ ছাত্রী। প্রেমিকার দাবি প্রায় এক বছর আগে দুইজনের মধ্যে প্রেমের সম্পর্ক হয়।'

অনশন অবস্থায় প্রেমিক লিখনের পরিবারকে বলছেন, তার ছেলের বন্ধুর বাড়িতেও নিয়ে গেছে তাকে। সেখানে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক করেছে প্রেমিক লিখন। এরপর বিয়ের কথা বললেই সে তালবাহানা শুরু করে। বাধ্য হয়ে গতকাল (বুধবার) দুপুর থেকে প্রেমিকের বাড়িতে এসে অনশন করছে ভুক্তভোগী প্রেমিকা।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে সরেজমিনে গেলে কলেজ ছাত্রী বলেন, আমি এখানে অনশন করার পর থেকেই আমাকে বিয়ে করবে না বলেছে লিখন। এছাড়াও বুধবার রাত ১২টার দিকে লিখন, তার বাবা-মা ও তাদের পরিবারের সদস্যরা একত্র হয়ে আমাকে বাড়ি থেকে বের করে দেওয়ার চেষ্টা করে। আমি তাদের হাতে-পায়ে ধরে কোনো রকমে এখানে থাকতে পেরেছি। যেহেতু লিখনের সঙ্গে আমার একাধিকবার শারীরিক সম্পর্ক হয়েছে তাই লিখনকে বিয়ে করা ছাড়া আমার আর কোনো উপায় নেই। তাকে বিয়ে না করলে আমাকে আত্মহত্যা করতে হবে।

এদিকে শারীরিক সম্পর্কের কথা অস্বীকার করে প্রেমিক লিখন বলেন, তার সাথে আমার প্রেমের সম্পর্ক ছিল সত্য, কিন্তু অন্যান্য আরও ছেলের সাথে তার সম্পর্ক আছে। আমি এই মেয়েকে কোনোভাবেই বিয়ে করতে পারব না।

লিখনের দাদা রিপন কুমার রাজবংশী বলেন, লিখন বলেছে এই মেয়ে ভালো না। আমরা জেনেশুনে কোনোভাবেই এই মেয়ের সাথে আমার ছোট ভাইয়ের বিয়ে দিতে পারি না। মেয়ের অভিভাবকরা এসেছিলেন। রাতে স্থানীয় কিছু মাতব্বররা বসে মেয়েকে এক লাখ টাকা দেওয়ার প্রস্তাব দিয়েছে।

বেলকুচি পৌরসভার স্থানীয় ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জুলফিকার মাহমুদ শিপন বলেন, মেয়ের পরিবারকে আনা হয়েছিল। এলাকার মাতব্বররা বসে একটা সমাধানে আসা হয়েছিল। কিন্তু এর মধ্যেই মেয়ের পরিবার কিছু না বলে চলে গেছেন। লিখনের পরিবার এই মেয়ের সঙ্গে তাদের ছেলের বিয়ে দেবে না বলেও জানিয়েছে। আমরা এর সুষ্ঠু সমাধানের চেষ্টা করছি।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে এক কলেজ ছাত্রী অনশন করছে বিষয়টি শুনেছি। কিন্তু এ ঘটনায় থানায় কেউ কোনো অভিযোগ করেনি।, অভিযোগ পেলে তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।