24.9 C
Dhaka
অক্টোবর ২৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
লীড নিউজ শিরোনাম শেয়ার বাজার

বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে জিএসপি ফাইন্যান্স

gsp finance

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত আর্থিক খাতের কোম্পানি জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। সূত্র: ডিএসই।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। ওই সময় কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে দুই টাকা ৪০ পয়সা এবং ৩১ ডিসেম্বরে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২২ টাকা ৮৪ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ৪৯ পয়সা ও ২০ টাকা ৪৪ পয়সা। অর্থাৎ সদ্যসমাপ্ত হিসাববছরে কোম্পানিটির ইপিএস কমেছে ৯ পয়সা। আর এনএভি বেড়েছে দুই টাকা ৪০ পয়সা। তবে আলোচিত সময়ে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৫৭ পয়সা। যা আগের বছর একই সময় লোকসান ছিল পাঁচ টাকা ৯০ পয়সা।

এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর শূন্য দশমিক ৫৪ শতাংশ বা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৮ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৮ টাকা ৩০ পয়সা। দিনজুড়ে ছয় লাখ ৬৬ হাজার ৪১১টি শেয়ার মোট ৩০৯ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ২২ লাখ দুই হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ১৮ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ১৮ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ১৬ টাকা ৩০ পয়সা থেকে ২৭ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করে। ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২৯ কোটি ২২ লাখ ১০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১৬৫ কোটি ৯০ লাখ ৭০ হাজার টাকা।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য সাড়ে ২৩ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। যা আগের বছরের চেয়ে দেড় শতাংশ বেশি। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা আট পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ২৪ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ৮৭ পয়সা ও ২৪ টাকা ৩৬ পয়সা।

আরও পড়ুন: সিলকো ফার্মার লেনদেন শুরু আজ

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

বিকেলে আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী

*

বিক্ষোভে নিষেধাজ্ঞা : করণীয় নির্ধারণে বিনিয়োগকারীদের জরুরি বৈঠক আজ

*

নুসরাত হত্যা মামলার রায় আজ

*