34.2 C
Dhaka
সেপ্টেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিরোনাম শেয়ার বাজার

সূচকের উত্থানে চলছে লেনদেন

DSE-CSE-4.jpg-2-4

শেয়ারবাজার ডেস্ক: দেশের দুই পুঁজিবাজারে সপ্তাহের তৃতীয় কার্যদিবস আজ মঙ্গলবার মূল্য সূচকের উত্থানে চলছে লেনদেন। বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দর। সূ্ত্র: ডিএসই।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ বেলা ১২টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৫২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে ডিএসই‘তে লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২৪০ টি কোম্পানির। আর কমেছে ৪৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১ টি কোম্পানি।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৬৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৯১৭ পয়েন্টে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৮ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ১০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭২০ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৯৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২০ টির, কমেছে ৩৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টির।

আরও পড়ুন: ৩ কোম্পানির লেনদেন বন্ধ কাল

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

ক্ষমা চাইলেন গোলাম রাব্বানী

*

যাদের বিরুদ্ধে অভিযোগ আছে কেউ ছাড় পাবে না: সেতুমন্ত্রী

*

ছাত্রলীগের দায়িত্ব নিলেন জয়-লেখক

*