34.2 C
Dhaka
সেপ্টেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

বুন্দেশলিগায় চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক: বুন্দেশলিগায় এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলে হারিয়ে টানা সপ্তমবার চ্যাম্পিয়ন হল বায়ার্ন মিউনিখ। এই নিয়ে রেকর্ড ২৯ বার জার্মানির ঘরোয়া লিগে চ্যাম্পিয়ন হল তারা। সেই সঙ্গে বায়ার্নের জার্সিতে বিদায়ী ম্যাচে গোল করে স্মরণীয় করে রাখলেন আর্জেন রবেন এবং ফ্রাঙ্ক রিবেরি।

গত সপ্তাহে লাইপজিগের মাঠে জিতলেই বুন্দেশলিগা চ্যাম্পিয়ন হয়ে যেত বায়ার্ন মিউনিখ। কিন্তু গোলশূন্য ড্র করায় প্রায় এক যুগ পর শেষ দিনে গড়ায় বুন্দেশলিগার খেতাবি লড়াই। আলিয়াঞ্জ এরিনায় শনিবার এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিরুদ্ধে মাঠে নেমে ৪মিনিটেই কিংসলে কোমানের গোলে এগিয়ে যায় বায়ার্ন। দ্বিতীয়ার্ধের শুরুতেই সেবেস্তিয়ান হালের গোলে সমতায় ফেরে ফ্রাঙ্কফ্রুর্ট। ৩ মিনিট পরেই দাভিদ আলাবার গোলে ফের এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। ৫ মিনিট পরেই রেনাতো স্যাঞ্চেজের গোলে স্কোরলাইন ৩-১ হয়। ৭২ মিনিটে ফ্রাঙ্ক রিবেরি এবং ৭৮ মিনিটে আর্জেন রবেনের গোল ফ্রাঙ্কফুর্ট কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন।

৩৪ ম্যাচ শেষে ৭৮ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। বুন্দেশলিগায় রানার্স হল বরুশিয়া ডর্টমুন্ড। জার্মানির ঘরোয়া লিগে এই নিয়ে রেকর্ড ২৯ বার খেতাব জিতল বায়ার্ন। সেই সঙ্গে হ্যাপি এন্ডিং রবেন এবং রিবেরির। ৯৯ তম বুন্দেশলিগা গোল করে বায়ার্নকে বিদায় জানালেন ডাচ তারকা। একই দিনে বারো বছর কাটিয়ে বায়ার্নকে বিদায় জানালেন ফরাসি তারকা ফ্রাঙ্ক রিবেরিও। বিদায়ী ম্যাচে বায়্র্ন জার্সিতে দুজনেই গোল করলেন।

আরও পড়ুন:
বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারবে পাকিস্তান: রমিজ রাজা
ফিলিস্তিনিদের ইফতারে ১২ কোটি টাকা দিলেন রোনালদো

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

বাদ পড়লেন সৌম্য, দলে ফিরলেন পাঁচজন

*

বাংলাদেশকে হারিয়ে আফগানিস্তানের রেকর্ড

*

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

*