শেরপুরে ৪ দিন যাবত কিশোর নিখোঁজ

Posted on April 4, 2023

আল আমিন, শেরপুর জেলা প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মারুফ হোসেন (১৫) নামে এক কিশোর গত ৪ দিন যাবত নিখোঁজ রয়েছেন। তিনি গত শুক্রবার (৩১ মার্চ) নিজ বাড়ি থেকে নিখোঁজ হন।

নিখোঁজ মারুফ হোসেন উপজেলার রাজনগর ইউনিয়নের রাজনগর গ্রামের বোরহান মিয়ার ছোট ছেলে। সে মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। এ নিয়ে মারুফের পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত পাঁচ মাস আগে মারুফকে তার বড় ভাই আরিফুল ইসলাম রাজধানী ঢাকায় নিয়ে গিয়ে তার সাথে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী দেন। অসুস্থ্যতার কারণে দুই সপ্তাহ আগে মারুফ বাড়িতে চলে আসে। গত শুক্রবার বিকেলে মারুফ বাড়ি থেকে বের হয়ে সাইনবোর্ড এলাকায় ঘুরতে যায়। এরপর থেকে মারুফের আর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। এসময় তার ব্যবহৃত মুঠোফোনটি বন্ধ পাওয়া য়ায়। ওই দিন রাতে বাড়ি ফিরে না আসায় তার পরিবারের লোকজন বিভিন্ন আত্মীয় স্বজনের বাড়িতে খোঁজ করেও মারুফকে পাননি। পরে শুক্রবার রাতেই মারুফের বাবা বোরহানসহ আত্মীয় স্বজন থানায় আসেন। পুলিশ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করার পরামর্শ দেন। পরে গতকাল রোববার মারুফের বাবা থানায় লিখিত অভিযোগ করেন।

মারুফের বড় ভাই আরিফুল ইসলাম বলেন, এলাকায় গত ৬/৭ মাস আগে একটি অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় মারুফের বিরুদ্ধে থানায় একটি মামলা হয়। তখন মারুফ অটোরিকশা ছিনতাইয়ের সাথে জড়িত এলাকার কয়েকজন ছেলের নাম পুলিশের কাছে বলে দেয়। এ নিয়ে এলাকায় মারুফের সাথে এলাকার ছেলেদের সাথে দ্বন্ধ বাঁধে। তাই লেখাপড়া বন্ধ করে দিয়ে মারুফকে ঢাকায় আমার কাছে নিয়ে এসেছি। অসুস্থতার কারণে গত দুই সপ্তাহ আগে মারুফ বাড়িতে চলে গেছে। গত শুক্রবার থেকে আমার ভাই নিখোঁজ রয়েছে। আমার মনে হয় এলাকার বখাটে ছেলেরা প্রতিশোধ নিতে মারুফকে গুম করে থাকতে পারে।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, এই নিখোঁজ কিশোরেরর পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়ার পর থেকেই পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। মারুফের ব্যবহৃত মুঠোফোনটি ট্রেকে দেওয়া হয়েছে। একই সাথে তাকে উদ্ধার করার জন্য পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।