ইউনিসেফের সহযোগিতায় প্রমিতমান প্যারেন্টিং কমিউনিকেশন প্যাকেজ-এর উপর জাতীয় কর্মশালা

Posted on March 30, 2023

কর্পোরেট ডেস্ক: বুধবার (২৯ মার্চ) ইউনিসেফ এর সহায়তায় প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকাতে অনুষ্ঠিত হয়ে গেলো “প্রমিতমান প্যারেন্টিং কমিউনিকেশন প্যাকেজ তৈরি” শীর্ষক প্যারেন্টিং বিষয়ক একটি জাতীয় কর্মশালা।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রওশন আরা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশের এসবিসি সেকশন প্রধান ব্রিজেট জব-জনসন।

জাতীয় রেন্টিং কর্মশালার সভাপতিত্ব করেন নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও এপিসি প্রকল্পের প্রকল্প পরিচালক এস এম লতিফ। প্রধান অতিথি রওশান আরা বেগম সকাল দশটায় কর্মশালাটির উদ্বোধন করেন। স্বাগত বক্তব্যে তিনি প্যারেন্টিং-এর গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন, পাশাপাশি একটি প্রমিতমান প্যারেন্টিং কমিউনিকেশন টুলস-এর প্রয়োজনীয়তার বিষয়টিও উল্লেখ করেন।

কর্মশালাতে বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিসহ বেসরকারি বিভিন্ন উন্নয়ন-সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, বিশেষজ্ঞ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিশিয়ান, বিভিন্ন অ্যাডোলেসেন্ট ক্লাবের কিশোর-কিশোরী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। কর্মশালাটির
উদ্দেশ্য ছিল নীতিমালা প্রনয়ণে বিশেজ্ঞদের অংশগ্রহণমূলক মতামতের ভিত্তিতে স্ট্যান্ডার্ডাইজড বা প্রমিতমান প্যারেন্টিং বিষয়ক একটি গাইডলাইন তৈরি করা যা বিদ্যমান প্যারেন্টিং আচরণে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হবে।