34 C
Dhaka
এপ্রিল ১১, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ লীড নিউজ শিরোনাম শেয়ার বাজার

দীর্ঘমেয়াদে ঋণমান ‘ট্রিপল বি প্লাস’ পেল ফারইস্ট ফিন্যান্স

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত আর্থিক খাতের কোম্পানি ফারইস্ট ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ট্রিপল বি প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’। সূত্র: ডিএসই।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও আনুষঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।

প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.৩০ টাকা। আগের বছর একই সময়ে এনবিএফআই কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল ৫.১০ টাকা।

এদিকে তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৭) এর ইপিএস দাঁড়িয়েছে ১৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৬৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৮ এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫ টাকা ৭ পয়সায়।

কোম্পানিটির ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৬৪ কোটি ৬ লাখ ৩০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ১৬ কোটি ৪০ লাখ ৬৩ হাজার ৩৩০। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৪৪ দশমিক ৩৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১১ দশমিক ৩০, বিদেশী বিনিয়োগকারী দশমিক শূন্য ৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ৪৪ দশমিক ৩২ শতাংশ শেয়ার।

আরো পড়ুন: ২ কোম্পানির লেনদেন বন্ধ আজ

আরো খবর »

অ্যাপেক্স ফুটওয়্যারের পর্ষদ সভা ২৬ এপ্রিল

Tanvina

করোনায় একদিনে সর্বোচ্চ ৭৮ জনের মৃত্যু

উজ্জ্বল

এই সংকটকালে মানুষকে ধৈর্য ধারণের আহ্বান ওবায়দুল কাদেরের

উজ্জ্বল