Corporate Sangbad | Online Bangla NewsPaper
শেয়ার বাজার

ইউএফএসের এমডির বিরুদ্ধে মামলা করবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক : মিউচুয়াল ফান্ডের তথা বিনিয়োগকারীদের টাকা আত্মসাতের দায়ে সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ইউনিভার্সাল ফাইন্যান্সিয়াল সলিউশন (ইউএফএস) এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হামজা আলমগীরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই মামলা করবে। মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এই মামলা করা হবে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার (২২ মার্চ) অনুষ্ঠিত বিএসইসির ৮৬০ তম কমিশন বৈঠক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্র অনুসারে, মিউচুয়াল ফান্ড বিধিমালার বিভিন্ন ধারা লংঘনের কারণে ইউএফএস এর লাইসেন্স কেন বাতিল করা হবে না-ওই মর্মে কোম্পানিটিকে কারণ দর্শাও নোটিস করারও সিদ্ধান্ত হয় কমিশন বৈঠকে।

উল্লেখ, ইউনিভার্সাল ফাইন্যান্সিয়াল সলিউশন (ইউএফএস) চারটি বেমেয়াদি (Open-end) মিউচুয়াল ফান্ড পরিচালনা করছে। গত বছরের মাঝামাঝি সময়ে বিভিন্ন সূত্রে খবর পাওয়া যায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হামজা আলমগীর ফান্ডগুলো থেকে টাকা সরিয়ে নিচ্ছেন। এর প্রেক্ষিতে বিএসইসি বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। এই তদন্তে ফান্ডর টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। সৈয়দ হামজা আলমগীর প্রায় ২০০ কোটি টাকা আত্মসাত করে দুবাইয়ে পাচার করেছেন বলে জানা গেছে।

আরো খবর »

লোকসানি কোম্পানি হয়েও গেইনার তালিকার ২য় স্থানে মেষনা ইন্সুরেন্স

Tanvina

লুবরেফ বিডির পর্ষদ সভা আজ

Tanvina

আনোয়ার গ্যালভানাইজিংয়ের তৃতীয় প্রান্তিক প্রকাশ

Tanvina