বান্দরবানে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ৬

Posted on March 20, 2023

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের রুমা উপজেলায় দুটি মিনি ট্রাকের সংঘর্ষে ৬ জনের মৃত্যু হয়েছে। এতে অন্তত ১২ জন আহত হয়েছেন।

সোমবার (২০ মার্চ) দুপুর ১২টার দিকে রুমা-বগালেক আঞ্চলিক সড়কে ঢালুতে এ দুর্ঘটনা ঘটে। আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরে বগালেক থেকে ট্রাকে করে থাইক্ষ্যং পাড়া ও সুনসং পাড়ার ১৬-১৭ জন বাসিন্দা ভিজিডির চাল নেয়ার জন্য রুমা সদরে আসছিল। আসার পথে বগালেকের ঢালু রাস্তা নামার সময় দুটি ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই চারজন মারা যান। এ সময় গুরুতর আহত হন আরও ১২ জন। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন আহতদের উদ্ধার করে রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে আরও দুইজনের মৃত্যু হয়। গুরুতর আহত ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতাল আনা হলে সেখানে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চমেক হাসপাতালে পাঠানো হয়।

এখন পর্যন্ত হতাহতদের নাম পরিচয় জানা যায়নি। তবে এই ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

এদিকে সেনাবাহিনী ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে রুমা হাসপাতালে পাঠায়। তবে এর মধ্যে ৮জনের অবস্থা আশঙ্কাজনক।

রুমা উপজেলা রেমাক্রী প্রাংসা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জিরা বম জানান, নিহতরা সবাই রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড এলাকার বাসিন্দা।