২ কনফেকশনারি প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা

Posted on December 30, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ২টি কনফেকশনারি প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকালে অভিযান শুরু করে কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোমাইয়া আক্তার। তাদের নেতৃত্বে কমলগঞ্জ থানার পুলিশের একটি দল অস্বাস্থ্যকর পরিবেশে মেয়াদোত্তীর্ণ আটা ময়দা দিয়ে বেকারীর খাদ্য পণ্য তৈরি করা সহ বিভিন্ন অনিয়মের অপরাধে ভানুগাছ বাজারের মাধবপুর রোডস্থ অবস্থিত প্রতিষ্ঠান ফাষ্ট টাইম বেকারীকে ১২ হাজার টাকা, ১০ নং রোডে অবস্থিত ডিজিটাল বেকারীকে ১০ হাজার টাকা সহ মোট ২২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা তাৎক্ষনিক আদায় করে।

কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোমাইয়া আক্তার অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি, খাদ্য দ্রব্য পণ্যের মেয়াদোত্তীর্ণ পন্য থাকা সহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা তাৎক্ষনিক আদায় করা হয়। জনস্বার্থে খাদ্য সচেতনতামূলক এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এমন অপরাধে অভিযুক্তদের সাবধান করে ভুল শুধরিয়ে নিতে অনুরোধ করা হয়। জরিমানা থেকে বড় বিষয় জনসচেতনতাই পারে এসব অনিয়মের প্রতিকার করতে।