টেকনাফে লক্ষাধিক ইয়াবাসহ ৩ মাদককারবারী গ্রেপ্তার

Posted on December 30, 2022

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধিঃ র‌্যাব-১৫ বিশেষ মাদক বিরোধী অভিযানে মাটি খুঁড়ে লক্ষাধিক ইয়াবা উদ্ধার করেছে। এ অভিযানে ৩ জন মাদককারবারীকে আটক এবং মাদককারবারে ব্যবহৃত একটি মোটর সাইকেল, ১টি হাতঘড়ি ও ৩টি মোবাইল সেট জব্দ করা হয়েছে। আরও ৩ জন মাদককারবারী র‌্যাবের টিম ঘটনাস্থলে পৌঁছার আগে অন্ধকারের সুযোগে পালিয়ে যায়। 

র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, র‌্যাব-১৫ বিশেষ মাদক বিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবাসহ ৩ জনকে আটক করেছে।

র‌্যাব-১৫ হোয়াইক্যং ও সিপিসি-১ টেকনাফের যৌথ আভিযানিক দল ২৯ ডিসেম্বর ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের পানছড়ি পাড়া সাকিনস্থ মো. ইলিয়াস এর বসত বাড়িতে এক অভিযান পরিচালনা করে এবং উক্ত অভিযানে তিনজন মাদক ব্যবসায়ীকে আটক করে। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদের দেহ ও বাড়ির আশপাশ এলাকা তল্লাশী করে ১ নম্বর ধৃত ব্যক্তির বসত বাড়ির উত্তর পাশে মাটির গর্ত থেকে ১ লক্ষ ১৬ হাজার পিস ইয়াবা ও ধৃত ব্যক্তিগণের মাদক পরিবহন কাজে ব্যবহৃত একটি মোটর সাইকেলসহ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিগন নিজেদের পরিচয় মো. ইলিয়াস (৫০), পিতা-মৃত-মো. ফকির, মাতা- ছেমন বাহার, গ্রাম-পানছড়িপাড়া, ওয়ার্ড নম্বর-৪, সাবরাং ইউনিয়ন, মো. হারুন (২২), পিতা-মো. জয়নাল, মাতা-খদিজা বেগম, গ্রাম- পশ্চিম ডিগিলিয়া, ওয়ার্ড নম্বর-৪, রাজাপালং ইউনিয়ন, উখিয়া উপজেলা, খাইরুল আমিন (৩৫), পিতা-নুরুল হক, মাতা-মৃত মশুদা খাতুন, গ্রাম-মধ্যম পাইন্যাশিয়া, ওয়ার্ড নম্বর-১, জালিয়াপালং ইউনিয়ন, উখিয়া উপজেলা এবং আভিযানিক দল বর্ণিত স্থানে পোঁছানোর পূর্বেই তিনজন মাদক ব্যবসায়ী দ্রুত অন্ধকারে পালিয়ে যায় মর্মে ধৃত আসামীরা স্বীকার করে। ধৃত ব্যক্তিরা আরো জানায়, তারা ও পলাতক আসামীগন পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইয়াবা ট্যাবলেট টেকনাফ হতে সংগ্রহ করে টেকনাফসহ  বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ বর্ণিত ও পলাতক আসামীগণের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজুর জন্য কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।