ভোমরায় ৬টি স্বর্ণের বারসহ পাসপোর্ট যাত্রী আটক

Posted on March 18, 2023

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : ভারতে পাচারকালে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এলাকা থেকে ৬শ’ গ্রাম ওজনের ৬পিচ স্বর্ণের বারসহ শুভংকর কুমার পাল (২৫) নামের এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুক্রবার (১৭ মার্চ) দুপুরে ভোমরা শুল্ক স্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত শুভংকর কুমার পাল নড়াইল জেলার কালিয়া থানার মাওলি গ্রামের বিকাশ কুমার পালের ছেলে।

শুল্ক গোয়েন্দা শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা ( এ.আর.ও ) আনিসুর রহমান জানান, ভোমরা স্থলবন্দর দিয়ে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা শাখার রাজস্ব কর্মকর্তা সেলিম চৌধুরীর নেতৃত্বে দুপুরে বন্দর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ৬ পিচ স্বর্ণের বারসহ শুভংকর পালকে হাতেনাতে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য প্রায় ৪৬ লাখ ৩০ হাজার টাকা বলে তিনি আরো জানান।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপ-পরিদর্শক) মাজরিহা হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানান, শুভংকর কুমার পাল পাসপোর্টে ভারতে যাওয়ার জন্য ভোমরা শুল্ক স্টেশন এলাকায় অবস্থান করছিল। কাস্টমসে ঢোকার পূর্ব মুহূর্তে শুল্ক গোয়েন্দা শাখার কর্মকর্তারা ৬পিচ স্বর্ণের বারসহ তাকে আটক করে।