ফুরফুরা শরীফের পীর দাদা হুজুর কেবলার ৮৫তম ওফাত দিবস শুক্রবার

Posted on March 16, 2023

আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধি: উপমহাদেশের প্রখ্যাত পীর মুজাদ্দিদে জামান, কুতুবুল আলম, আমেরুশরিয়ত হযরত মাওলানা শাহ সুফি আল্লামা আবু বকর সিদ্দিকী আল কোরাইশী (রহঃ) এঁর ৮৫তম ওফাত দিবস শুক্রবার (১৭ মার্চ)।

এ উপলক্ষ্যে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া সায়াদাতিয়া খানকাহ শরীফে জিকির, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া ভারতের হুগলী জেলার ফুরফুরা দরবার শরীফ ও বাংলাদেশের বিভিন্ন স্থানে দাদা হুজুর কেবলার ওফাত দিবস উপলক্ষ্যে সওয়াব রোসানীর মাহফিল করা হবে। ঢাকার শাহজাদপুর সায়াদাতিয়া খানকাহ শরীফ ও খুলনা বাকীবিল্লাহ ভবনসহ দেশের বিভিন্ন স্থানে দিবসটি পালনে বিস্তারিত কর্মসুচি গ্রহন করা হয়েছে।

১৯৩৯ সালের এ দিনে ৯৬ বছর বয়সে উপমহাদেশের প্রখ্যাত ইসলাম প্রচারক, সমাজ সংস্কারক ও ফুরফুরা সিলসিলার প্রতিষ্ঠাতা দাদা হুজুর কেবলা পীর আল্লামা আবু বকর সিদ্দিকী (রহ:) ওফাত লাভ করেন। ওফাত দিবস পালনের প্রাক্কালে জমিয়তে জাকেরানের মুখ্য নির্দেশক ন’হুজুর পীর কেবলা (রহ:) পৌত্র ও পীর আল্লামা বাকি বিল্লাহ সিদ্দিকীর (রহ:) একমাত্র সাহেবজাদা আল্লামা জবিহুল্লাহ সিদ্দিকী (মাদ্দা:) দাদা পীরের মতো ও পথ আকড়ে ধরে তার উপর দৃঢ় থাকার জন্য তার ভক্ত অনুরাগী ও মুরিদানদের প্রতি আহ্বান জানিয়েছেন।