আর্থিক সাক্ষরতা দিবস-২০২৩ উদযাপন করলো এনসিসি ব্যাংক

Posted on March 6, 2023

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠীকে আর্থিক খাতে অর্ন্তভূক্তির লক্ষ্যে আর্থিক সাক্ষরতা দিবস-২০২৩ পালন করলো এনসিসি ব্যাংক।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক এনসিসি ব্যাংক এর প্রধান কার্যালয়সহ সকল শাখায় আর্থিক সাক্ষরতা কর্ণার স্থ’াপন করা হয়েছে। এ উপলক্ষে আজ (সোমবার, ০৬/০৩/২০২৩) এনসিসি ব্যাংকের প্রধান কার্যালয়ে “আর্থিক সাক্ষরতা সহজপাঠ” বই এর মোড়ক উন্মোচন ও আর্থিক সাক্ষরতা কর্ণারের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ।

এসময়, অতিরিক্ত-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার নাইমুল কবির ও এম.শামসুল আরেফীন, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ রাফাত উল্লা খান, মোঃ মাহবুব আলম, এম. আশেক রহমান ও মোঃ জাকির আনাম, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, এসইভিপি ও হেড অব অপারেশন্স সৈয়দ তোফায়েল আলী, এসইভিপি ও চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, এসইভিপি ও কোম্পানী সচিব মোঃ মনিরুল আলমসহ অন্যান্য ঊর্ধতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও, ডিজিটাল প্লাটফর্মে দিবসটির গুরুত্ব আলোচনায় প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণসহ সকল শাখা ব্যবস্থাপকগণ অংশগ্রহণ করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, এনসিসি ব্যাংক বাংলাদেশ সারকারের টেকসই উন্নয়ন কর্মসূচীর আলোকে সারাদেশের সকল শ্রেণির জনগোষ্ঠীকে আর্থিক খাতের আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছে। এর মাধ্যেমে কৃষক ও নি¤œ আয়ের জনগোষ্ঠী, ছাত্র, এসএমই খাতের জনগোষ্ঠী, নারী উদ্যেক্তা এবং যুবসমাজ, শিক্ষক ও ক্ষুদ্র ব্যবসায়ীসহ সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠী আর্থিক খাতে অর্ন্তভূক্ত হতে পারবে যা দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে সহায়ক হবে বলে তিনি আশা প্রকাশ করেন।