গাজীপুরে সাংবাদিকের উপর হামলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Posted on March 5, 2023

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা একটি বিরোধপূর্ণ মাছের প্রজেক্ট ও বাঁধ পরিদর্শনে সাংবাদিকদের নিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে সাংবাদিকের উপর বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমানের নেতৃত্বে হামলার শিকার হয়।এই ঘটনার প্রতিবাদে ও তাদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে রাজবাড়ী সড়ক প্রদক্ষিণ করে পুলিশ সুপার কার্যালয়ের সামনে গিয়ে শেষ করা হয়। গাজীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স সাংবাদিকবৃন্দের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আয়োজিত এ কর্মসূচিতে বাংলাদেশ টেলিভিশনের সাংবাদিক আব্দুর রহমানের সভাপতিত্বে দেশ টিভির এম নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইত্তেফাকের সাংবাদিক মজিবুর রহমান, দেশ রূপান্তরের সাংবাদিক আমিনুল ইসলাম, দৈনিক জনতার সাংবাদিক রাহিম সরকার ও বাংলা টিভির সাংবাদিক মো: শহিদুল ইসলামসহ অন্যান্য টেলিভিশন ও পত্রিকার সাংবাদিকবৃন্দ।

এ সময় তারা অবিলম্বে হামলাকারীর চেয়ারম্যান হাবিবুর রহমান খান ও তার সহযোগীদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করার পাশাপাশি বিভাগীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২ মার্চ) সাংবাদিকদের উপর হামলা হয়েছে। এসময় একাত্তর টিভির সাংবাদিক ইকবাল আহমদ সরকার, আর টিভির গাজীপুরের স্টাফ রিপোর্টার আজহারুল হক ও মানবকণ্ঠ পত্রিকার গাজীপুর প্রতিনিধি শামসুল হক ভুঁইয়াসহ কয়েকজন আহত হয়েছেন।