মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

Posted on February 27, 2023

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: মৌলভীবাজার সরকারি কলেজের নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করতে অনুমতি না দেওয়ায অধ্যক্ষের অগণতান্ত্রিক আচরণের বহিঃপ্রকাশ উল্লেখ করে এবং কলেজে বিদ্যমান সংকট নিরসন করার দাবিতে গণতান্ত্রিক ছাত্র জোট মৌলভীবাজার সরকারি কলেজ শাখার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) দূপুর ১২টায় মৌলভীবাজার সরকারি কলেজ ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সরকারি কলেজ সংসদের ছাত্রনেতা শিহাব আহমদের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি কলেজ শাখার সংগঠক রাজিব সূত্রধরের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য রেহনোমা রুবাইয়াৎ, জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ নন্দী এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সাধারণ সম্পাদক সামায়েল রহমান প্রমুখ।

উক্ত সমাবেশে বক্তারা বলেন, নবীনবরণ অনুষ্ঠান যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানের সংস্কৃতির অংশ হিসেবে বহুল প্রচলিত নিয়মে পরিণত হয়েছে। কিন্তু মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ নবীনবরণ না করে বরং ছাত্র সংগঠনের আয়োজিত নবীনবরণের অনুমতি প্রদান করেননি। যা অগণতান্ত্রিক সিদ্ধান্তেরই পরিপূরক বহিঃপ্রকাশ।

এছাড়াও নেতৃবৃন্দ সমাবেশ থেকে কলেজে বিদ্যমান সকল সংকট নিরসনের জোর দাবি জানান।
উল্লেখ্য; যে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার সরকারি কলেজ শাখার পক্ষ থেকে একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ করার অনুমতি চেয়ে অধ্যক্ষ বরাবর আবেদন করলে মৌলভীবাজার সরকারি কলেজ অধ্যক্ষ অনুমতি প্রদানে অস্বীকৃতি জানান। যাহা ভবিষ্যতে শিক্ষা কার্যক্রম এবং শিক্ষার্থীদের মধ্যে ক্ষীন মানসিকতা তৈরি করবে বলে মনে করছি।
প্রেস বিজ্ঞপ্তি।