বদলে যাওয়া আধুনিক বাংলাদেশকে দেখে মুগ্ধ সৌরভ

Posted on February 25, 2023

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ নয় বছর পর বাংলাদেশে পা রেখেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মেয়র কাপের উদ্বোধন এবং একটি বেসরকারি ব্যাঙ্কের প্রচারের কাজে ঢাকায় পা রেখেছিলেন বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি। গত কয়েক বছরে ঢাকা শহর অনেকটা বদলে গিয়েছে। রাস্তা হয়েছে চওড়া, তৈরি হয়েছে বেশ কিছু ফ্লাইওভার। রাজধানীর অভিজাত এলাকাগুলো আরও জমজমাট হয়েছে। এমন নতুন মেজাজের ঢাকা শহরকে দেখে মুগ্ধ টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক।

মেয়র কাপের উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে সৌরভ বলেন, "যতবার ঢাকা আসি, এই শহরের মধ্যে প্রচুর পরিবর্তন দেখতে পাই। আমি নয় বছর পর এসে দেখছি রাস্তা কত চওড়া হয়েছে, বিভিন্ন ফ্লাইওভার হয়েছে। গুলশান দিয়ে যখন এলাম দেখলাম এখানেও কত পরিবর্তন এসেছে। এই উন্নয়ন যুবসমাজের জন্য। তাই এই উন্নয়নের সঙ্গে তোমরা এগোও, উন্নয়নের অংশ হও। মাদক জীবনের সমাধান নয়। কঠোর পরিশ্রমই একমাত্র সমাধান। তাই খেলাধুলার সঙ্গে যুক্ত থাকো, গান-বাজনার সঙ্গে যুক্ত থাকো, শিক্ষার সঙ্গে যুক্ত থাকো। এগুলো তোমাদের এগিয়ে যেতে সাহায্য করবে।"

বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে সৌরভ আরও যোগ করেন, "আমার স্পষ্ট মনে আছে, ইনডিপেনডেন্স কাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে আমরা ৩১৫ রান তাড়া করে জিতি। তখনকার দিনে ৩১৫ রান চেজ করা খুব কঠিন ছিল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে তখন এত সুন্দর আলো ছিল না। ফুটবলের আলোয় খেলা হয়েছে এবং সেই ম্যাচটা আমরা জিতেছিলাম। বাংলাদেশের মানুষ, বাংলাদেশের প্রধানমন্ত্রী মাদকমুক্ত বাংলাদেশ গড়ার যে চেষ্টা করছে সেটা সত্যিই প্রয়োজনীয়। সারা বিশ্বেই এই প্রচার দেখেছি। কারণ ড্রাগস কম বয়সী ছেলে-মেয়েদের কাছে একটি আতঙ্কের কারণ। আমি মাননীয় মেয়র সাহেবকে ধন্যবাদ জানাই। উনি খেলার মাধ্যমে বাংলাদেশের যুবসমাজকে ব্যস্ত রেখেছেন। আমি মনে করি মাদকের সমাধান একমাত্র স্পোর্টস।"

‘ডিএনসিসি মেয়র কাপ-২০২৩’ সিজন-২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসে আবেগাপ্লুত হয়ে পড়লেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সেই ১৯৮৯ সালে বাংলাদেশে আমি প্রথম গিয়েছিলেন তিনি। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলতে গিয়েছিলেন। সেই থেকে বাংলাদেশের সঙ্গে সৌরভের সম্পর্ক।

আরও পড়ুন:

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন রামোস