আজান শুনে গান থামিয়ে মাথা নিচু করলেন শেহনাজ

Posted on February 24, 2023

বিনোদন ডেস্ক : ভারতের জনপ্রিয় অভিনেত্রী ও সংগীতশিল্পী শেহনাজ গিল ‘বিগ বস ১৩’ জিততে না পারলেও মানুষের হৃদয় জয় করে নিয়েছেন। তার কণ্ঠস্বর দিয়েই সবাইকে মুগ্ধ করতে পারেন।

শেহনাজ বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমা দিয়ে চলতি বছরই পর্দায় আত্মপ্রকাশ করবেন বলে জানা গেছে। তবে আগে থেকেই তুমুল আলোচনায় এসেছিন তিনি। গায়িকা হিসেবেও পরিচিতি পেয়েছেন তিনি।

শুধু তা-ই নয়, ভালোবেসে ‘পাঞ্জাবের ক্যাটরিনা’ নামে তাকে অনেকেই ডাকেন। সম্প্রতি তার একটি ভিডিও ভারইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যা দেখে শেহনাজের প্রতি ভালোবাসা আরও বেড়ে গেছে তার ভক্ত-অনুরাগীদের। ভিডিওতে দেখা যায়, মঞ্চে লাইভ গান গাইছিলেন শেহনাজ।

শেহনাজ গিলের এই সংগীত পরিবেশনের সময় স্থানীয় মসজিদে আজান শুরু হয়। এ সময় গান থামিয়ে দেন শেহজান গিল। মুসলমানদের প্রার্থনায় বিঘ্ন ঘটাতে চাননি শেহনাজ। যতক্ষণ ধরে আজান হয়েছে, ততক্ষণ মাথা নিচু করে চোখ বুজে মঞ্চে দাঁড়িয়ে থাকেন। শেহনাজের এমন পরধর্মসহিষ্ণুতার বোধ দেখে সবাই তার প্রশংসা করেছেন। অনেকেই বললেন, ‘ওঁর থেকে শেখার আছে।’ তার এমন আচরণে উপস্থিত সবাই মুগ্ধ। শেহনাজ গিলের এমন আচরণে দর্শকের কাছ থেকে শ্রদ্ধায়ও পেয়েছেন। সবার হৃদয়ের রানি হয়ে গেলেন শেহনাজ।

‘বিগ বস্’-এর ঘরে নিজের আকর্ষণীয় ভাবমূর্তি দিয়ে মাতিয়ে রেখেছিলেন দর্শকমহল। বিশেষ বন্ধু সিদ্ধার্থ শুক্লর আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ শেহনাজ বেশ অনেক দিন কাজ থেকে বিরতি নেন। সে সময় আধ্যাত্মিক পথেও চলে যান তিনি।

শেহনাজ ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরছেন। আগের মতো ইনস্টাগ্রাম, ফেসবুকে আবারও সক্রিয় হচ্ছেন। নিজের আনন্দ, নতুন কাজ শেয়ার করে নিচ্ছেন অনুরাগীদের সঙ্গে। তবে শেহনাজ গিল মনের ভেতরে গভীর জীবনবোধ লালন করছেন।