পিএসএল ছেড়ে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে গেলেন সাকিব

Posted on February 20, 2023

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষে বাকি ক্রিকেটাররা বিশ্রাম পেলেও সাকিব আল হাসানকে ছুটতে হয়েছে পাকিস্তানে। সেখানে চলমান পিএসএলে খেলতে উড়াল দেন দেশসেরা ক্রিকেটার। কিন্তু এক ম্যাচ খেলার পর পিএসএলেও থাকা হলো না। পিএসএল ছেড়ে হঠাৎ পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে ফিরে গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এক ম্যাচ খেলেই পিএসএল ছাড়তে হলো বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে। পিএসএলে পেশাওয়ার জালমিতে নাম লিখিয়েছিলেন সাকিব।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের নেতৃত্বে ছিলেন সাকিব। তার দল এলিমিনেটর ম্যাচে হারে। এরপরই সাকিবই পিএসএল খেলতে উড়ে যান পাকিস্তানে।

সাকিবের বদলি হিসেবে আফগানিস্তানের পেস বোলিং অলরাউন্ডার আজমতউল্লাহ ওমারজাইকে দলে নিয়েছে পেশাওয়ার জালমি। এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে পিএসএলের দলটি।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজের আগে দলটির হয়ে ৫ ম্যাচ খেলার কথা ছিল তার। সাকিব যোগ দেওয়ার পর দুটি ম্যাচ খেলেছে পেশাওয়ার। ১৪ ফেব্রুয়ারি করাচি কিংসের বিপক্ষে খেলেছিলেন সাকিব। তবে মুলতান সুলতানসের বিপক্ষে পরের ম্যাচে একাদশে জায়গা হারান এই অলরাউন্ডার।

তবে সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, পেশাওয়ার প্লে অফে জায়গা করে নিলে আবার ফিরতে পারেন সাকিব। সাকিব নিজেও তেমনটা আভাস দিয়ে বলেছেন, ‘একটি গুরুত্বপূর্ণ ব্যক্তিগত কারণে আমাকে আপাতত পিএসএল ছেড়ে যেতে হচ্ছে। আমি জানি, এখানে আমার অনেক প্রবল সমর্থকগোষ্ঠি আছে এবং এই দর্শকদের সামনে সবগুলো ম্যাচ খেলার জন্য উন্মুখ ছিলাম। তবে হতাশ হওয়ার কিছু নেই। পেশাওয়ারের শিরোপা পুনরুদ্ধারে অবদান রাখার জন্য টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে কোনো একটি পর্যায়ে আমি আবার ফিরব।’

আরও পড়ুন:

হাথুরুসিংহের মাধ্যমে বাংলাদেশ উপকৃত হবে : রঙ্গনা হেরাথ

পিএসএলের প্রস্তাব ফিরিয়ে দিলেন তাসকিন

পিএসএলে কুমিল্লার হেলমেট পরে শাস্তি পেলেন নাসিম শাহ