ভাইরাল হলো ইলন মাস্কের একটি পুরানো ভিডিও

Posted on February 19, 2023

আন্তর্জাতিক ডেস্ক : নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে ইলন মাস্কের একটি পুরানো ভিডিও। ‘টেসলা ওনারস সিলিকন ভ্যালি’ নামক টুইটার পেজ থেকে শেয়ার করা ওই ভিডিওটি এরই মধ্যে প্রায় ২০ লাখ মানুষ দেখেছেন। পাশাপাশি পোস্টটির নিচে মজার সব মন্তব্য করেছেন টুইটার ব্যবহারকারীদের অনেকে।

জানা যায়, শেয়ার করা ভিডিও ক্লিপটি ১৯৯৮ সালের। সেসময় মার্কিন সংবাদমাধ্যম সিবিএস সানডে মর্নিংয়ে একটি সাক্ষাৎকার দেন টেসলা ও স্পেসএক্স প্রধান ও সাবেক শীর্ষ ধনী ইলন মাস্ক।

ভিডিওটিতে, শুকনো গড়নের ও পাতলা চুলওয়ালা ইলন মাস্ক ব্যাখ্যা করছেন, কীভাবে তিনি ইন্টারনেটভিত্তিক যোগাযোগের সব ধরণকে একত্রিত করতে চলেছেন। ইন্টারনেটকে নিজের ভাষায় সংজ্ঞায়িত করার সময় ইলন এটিকে সব যোগাযোগ মাধ্যমের একটি ‘সুপার-সেট’ বলে অভিহিত করেন।

এদিকে, ভিডিওটি যে শুধু সাধারণ মানুষের নজর কেড়েছে তা নয়। পোস্টটির নিচে কমেন্ট করেছেন খোদ ইলন মাস্ক। কমেন্ট সেকশনে তিনি লেখেন, ওয়াও, প্রাচীনকালের ঘটনা! ঠিক কখনকার এটি? উত্তরে, ‘টেসলা ওনারস সিলিকন ভ্যালি’ লেখে, ভিডিও ক্লিপটি ১৯৯৮ সালের একটি সাক্ষাৎকার থেকে নেওয়া।

এদিকে, প্রায় ২০ লাখ ভিউয়ারের মধ্যে অনেকেই ইলন মাস্কের তৎকালীন চিন্তা-ভাবনা নিয়ে প্রতিক্রিয়া প্রকাশ করেছেন। একজন লিখেছেন, ইলনের কথাগুলো একদম সঠিক ছিল। একজন সত্যিকারের স্বপ্নদর্শী তিনি।

আরেকজন লিখেছেন, এটা নিশ্চয়ই ’৯০ দশকের ঘটনা। ইলন তার চমকপ্রদ ও অত্যন্ত সুদুরপ্রসারী ভাবনা প্রকাশ করেছেন। তরুণ প্রজেন্মের অনেকেই আবার লিখেছেন, ভিডিও ক্লিপটি তাদের জন্মের সময়ের কিংবা তারও আগের।

দ্য ব্যাড পিপল গভর্নমেন্ট নামের আইডি থেকে লেখা হয়, তুরস্কে গিয়ে হেয়ার ট্রান্সপ্ল্যান্ট (চুল প্রতিস্থাপন) করার ঠিক আগের ঘটনা। সূত্র: এনডিটিভি