সুগৃহিনীর যে গুণ থাকা দরকার তা আমার মধ্যে নেই: রচনা

Posted on February 18, 2023

বিনোদন ডেস্ক : টালিাুডের জনপ্রিয় ও প্রথম সারির নায়িকাদের মধ্যে অন্যতম রচনা বন্দ্যোপাধ্যায়। ঝুলিতে বহু বহু হিট ছবি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর জুটিও ছিল তেমনই হিট। তারপর অনেক দিন হল বড় পর্দা থেকে দূরে নায়িকা। আপাতত ‘দিদি নম্বর ১’ রিয়্যালিটি শো-এর মাধ্যমে মধ্যবিত্ত বাঙালির বাড়ির এক জন হয়ে উঠেছেন তিনি। এক কথায় বলা যায় রচনা এক জন সফল পেশাদার। কিন্তু ব্যক্তিগত জীবনেও কি তিনি সমান ভাবে সফল?

সেই উত্তরই দিলেন নায়িকা। শাশ্বত চট্টোপাধ্যায় সঞ্চালিত শো ‘অপুর সংসার’। সেই রিয়্যালিটি শো-তে অতিথি হিসাবে এসেছিলেন রচনা। সেখানেই নায়িকাকে তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে নানা প্রশ্ন করেন শাশ্বত।

স্ত্রী হিসাবে নিজেকে কত নম্বর দেবেন রচনা? এই প্রশ্ন শুনতেই নায়িকার স্পষ্ট জবাব, “আমি নিজেকে শূন্য দেব।” এই উত্তর শুনে শাশ্বত কিছু চমকে গেলেও তাঁর পরের প্রশ্নই ছিল, কেন রচনা এমন মনে করেন? খুব শান্ত ভাবে রচনা বলেন, “আমার মনে সুগৃহিনী হওয়ার জন্য যে গুণ থাকা দরকার তা আমার মধ্যে নেই। সম্পর্কের জন্য অনেক দু’জনকেই অনেকটা সমঝোতা করতে হয়। মানিয়ে নিতে হয়। সেটার কোনওটাই আমি করিনি। আর আমরা যে পেশার সঙ্গে যুক্ত, সে ক্ষেত্রে যে পার্টনার তাঁকেও অনেক কিছু মানাতে হয়। পারস্পরিক সম্পর্ক এমন না হলে সুন্দর বাড়ি হওয়া বেশ কঠিন।”

অনেক বছর হয়ে গেল স্বামীর থেকে আলাদা থাকেন রচনা। তবে আইনি বিচ্ছেদ হয়নি। কারণ তিনি চান না, তাঁর ছেলেকে বড় হয়ে কোনও অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে হোক। তাই তাঁরা একসঙ্গে না থাকলেও প্রয়োজনে একে অপরের পাশে আছেন। সূত্র-আনন্দবাজার।

আরও পড়ুন:

কুমার বিশ্বজিতের ছেলের অবস্থার উন্নতি, তবে শঙ্কা কাটেনি

আপাতত বিয়ের ইচ্ছা নেই : জয়া আহসান

ছেলের কীর্তিতে মাঝরাতে থানায় ছুটলেন শ্রাবন্তী

‘পুষ্পা ২’ থেকে সরে দাঁড়ালেন সামান্থা