রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসির লভ্যাংশ ঘোষণা

Posted on February 16, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৯৮০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে (প্রতিটি ১০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে ৯৮ টাকা নগদ লভ্যাংশ ঘোষণা করেছে)। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩৯ টাকা ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৭১ টাকা ০৩ পয়সা।

৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে (এনএভি) দাঁড়িয়েছে ১৭৬ টাকা ৮০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে (এনএভি) দাঁড়িয়েছে ২০০ টাকা ৬৫ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২২ কোম্পানিটির শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১৭৬ টাকা ৮০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ কোম্পানিটির শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ২০০ টাকা ৬৫ পয়সা।

এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ৩০ মার্চ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ মার্চ।