কাশিমপুরে অপহরণকারীসহ ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার

Posted on February 16, 2023

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরে অপহরণকারীসহ ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) দুপুরে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।

অপহরণকারী যুবক জাহিদুল ইসলাম (২১) রংপুর জেলার পীরগাছা থানার চরতাম্বুলপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে। সে কাশিমপুর থানাধীন দক্ষিণ সারদাগঞ্জ এলাকার আমিরের বাড়ীর ভাড়াটিয়া।

গ্রেফতারকৃত ডাকাতদলের সদস্যরা হলেন- নড়াইল জেলার নড়াগাতি থানার কলাবাড়িয়া গ্রামের তাজুল চৌধুরীর ছেলে সাদ্দাম হোসেন (২৪), নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার রাজাপুর গ্রামের আলমগীর হোসেনের ছেলে আসিফ (১৫) ও খুলনা জেলার তেরখাদা থানার আদালতপুর গ্রামের রবিউল কাজীর ছেলে আশিক (২১)‌।

পুলিশ জানায় বুধবার (১৫ ফেব্রুয়ারী) বিকেল চারটা সময় খালিদ সাইফুল্লাহ নামে ছয় বছরের এক শিশু বাসা থেকে বের হয়ে মোমেনা স্কুলের সামনের রাস্তায় খেলতে যায়। খেলতে যাওয়ার পর থেকেই শিশুটি নিখোঁজ হয়। নিখোঁজের কিছুক্ষণ পর অপরিচিত এক ব্যক্তি ওই শিশুর বাবা রাজু আহমেদকে ফোন করে জানায় তার ছেলেকে পেতে হলে দুই লক্ষ টাকা মুক্তিপণ দিতে হবে। খালিদ সাইফুল্লাহর বাবা তাৎক্ষণিক কাশিমপুর থানায় বিষয়টি অবহিত করলে পুলিশ ওই শিশুকে উদ্ধার অভিযানে নামে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় বিভিন্ন রোড ব্লক সহ স্পেশাল ড্রাইভ পরিচালনা করিয়া বুধবার (১৫ ফেব্রুয়ারী) রাতেই সাড়ে তিনটা সময় কাশিমপুর থানাধীন সারদাগঞ্জ কাজি মার্কেট এলাকা থেকে অপহরণ যাওয়া শিশুটিকে উদ্ধার করা হয়।

অপরদিকে গত ১১ ফেব্রুয়ারী রাত দেড়টার দিকে মোর্শেদা খাতুন (৪২) নামে এক গৃহবধূ তার তিন কন্যা সন্তানসহ কাশিমপুর থানাধীন লতিফপুর প্রাইমারি স্কুল মোড় সংলগ্ন তার নির্মাণাধীন বাড়িতে ঘুমিয়ে থাকাকালে অজ্ঞাতনামা ৭/৮জনের একটি ডাকাত দল বাহির থেকে শাবল দিয়ে মূল দরজা ভেঙ্গে ঘরের ভেতর প্রবেশ করে। পরে ওই গৃহবধুকে কুপিয়ে আহত ও কন্যা সন্তানদের জিম্মি করে খুন জখমের ভয় দেখিয়ে দুইটি এনড্রোয়েড মোবাইল ফোন,একটি ট্রাভেল ব্যাগ,একটি মোটরসাইকেল ও নগদ ৫ হাজার টাকা লুটকরে নিয়ে যায়।

এঘটনায় মোর্শেদা খাতুন কাশিমপুর থানায় মামলা করলে পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্যে অভিযান চালিয়ে ঢাকা জেলাধীন আশুলিয়া থানা ও ডিএমপি কামরাঙ্গীরচর থানা এলাকা হতে ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে লুন্ঠনকৃত মালামাল ও ঘটনায় ব্যবহৃত ২ টি চাকু উদ্ধার করে।

গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ রাফিউল করিম জানান, অপহণ ও ডাকাতির ঘটনায় চারজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন, ডাকাতি মামলায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারের লক্ষ্যে অভিযান অব্যাহত আছে।