বিশ্বজয়ী ফার্নান্ডেজকে নিয়ে লিভারপুল–ইউনাইটেডের লড়াই!

Posted on December 28, 2022

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের মে মাস পর্যন্ত তিনি ছিলেন রিভার প্লেটের ফুটবলার। জুলাইয়ে তাঁকে ২ কোটি ইউরোরও কম দলবদল পেতে চেয়েছিল পর্তুগালের ক্লাব বেনফিকা। বিশ্বকাপ জেতার পর থেকে এহেন এনজো ফার্নান্ডেজকে উত্তেজনা তুঙ্গে। কারণ আর্জেন্টিনার এই ফুটবলার কাতার বিশ্বকাপে সেরা তরুণ ফুটবলারের পুরস্কার পাওয়ার পর থেকেই তাঁর দাম বেড়ে গিয়েছে। তাঁকে দলে পেতে এখন ইংল্যান্ডের দুই শক্তি ক্লাব লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড লড়াইয়ে নেমেছে। শেষ পর্যন্ত যে দলই তাঁকে পাক, বেনফিকা পরিষ্কার করেই জানিয়ে দিয়েছে, ফার্নান্ডেজকে দলে নিতে হলে খরচ করতে হবে ১২ কোটি ইউরো!

দলবদলের বাজারে ফার্নান্ডেজের চাহিদার দাম যে বাড়বে, সেটা কাতার বিশ্বকাপ চলার সময় বোঝা গিয়েছিল। আর্জেন্টিনার ৩৬ বছর পর দেশকে বিশ্বকাপ জিততে মাঝমাঠে অসাধারণ ভূমিকা রেখেছেন বুয়েনস এইরেসের সান মার্তিনে জন্ম নেওয়া ২১ বছর বয়সী এই ফুটবলার। হয়েছেন বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়।

সান মার্তিনের অলিগলিতে খেলতে খেলতেই স্থানীয় ক্লাব লা রেকোভার এক স্কাউটের চোখে পড়ে যায় ৪ বছরের ফার্নান্ডেজ। ২০০৫ সালে ছোট্ট ফার্নান্ডেজকে ক্লাব লা রেকোভায় নিয়ে যান ওই স্কাউট। সেখানেই ফুটবলের হাতেখড়ি ফার্নান্ডেজের। এরপর পাঁচ বছর বয়সে জায়গা হয় আর্জেন্টিনার বিখ্যাত ক্লাব রিভার প্লেটে। ১৮ বছর বয়সে রিভার প্লেটের যুব দল থেকে ফার্নান্ডেজ জায়গা পান মূল দলে। চলতি বছরই রিভার প্লেট থেকে নাম লেখান বেনফিকায়। পর্তুগালের ক্লাব ফার্নান্ডেজের প্রতিভা বুঝতে পেয়েছিল। আর সেইজন্যই ১৮ বছরের একজন মিডফিল্ডারের রিলিজ ক্লজ ১২ কোটি ইউরো করেছে পর্তুগালের এই ক্লাব।

আরও পড়ুন:

বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড, দেখে নিন সূচি

পুরস্কারে লাথি মারা বডিবিল্ডার জাহিদ আজীবন নিষিদ্ধ