ভূমিকম্পে স্ত্রীসহ ‘কুরুলুস উসমান’ অভিনেতার মৃত্যু

Posted on February 14, 2023

বিনোদন ডেস্ক : তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে ভবন ধ্বসে চাপা পড়ে স্ত্রীসহ মারা গেছেন জনপ্রিয় টিভি সিরিয়াল ‘কুরুলুস উসমান’-এর অভিনেতা। নিহত এই শিল্পীর নাম জাগদুস জানকায়া। তার স্ত্রীর নাম লাজান তাগরিস।

তুর্কি প্রযোজনা সংস্থা বোজদাগ ফিল্ম ও সিরিজটির পরিচালক মেহমেদ বোজদাগ এ তথ্য জানিয়েছেন।

জাগদুস জানকায়া এই সিরিজটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। জানকায়ার স্ত্রী লাজার তাগরিস তুরস্কের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী ছিলেন।

এ ঘটনায় শোক প্রকাশ করেছে বোজদাগ ফিল্ম। শোকবার্তায় অভিনেতা জাগদুস জানকায়া ও তার স্ত্রীসহ ভূমিকম্পে নিহত সবার মাগফেরাত কামনা করা হয়েছে।

জানা গেছে, নিহত অভিনেতা ‘কুরুলুস উসমান’ সিরিজে কোনিয়া প্রাসাদের একজন সৈনিকের ভূমিকায় অভিনয় করেছিলেন।

সিরিজটির গল্পে দেখা গেছে— আনাতোলিয়া নামের ছোট্ট একটি গ্রামের একদল লোক, যারা কায়ী গোত্র নামে পরিচিত। বাইজেন্টাইন সাম্রাজ্য এবং মঙ্গল দস্যুদের হাতে নিষ্পেষিত হতে হতে দিশেহারা মানুষগুলোর গোত্রপ্রধান সুলেমান শাহর পুত্র আরতুগ্রুল নিজেদের ভাগ্য পরিবর্তনে লড়াই শুরু করেন। ভিত্তি স্থাপন করেন উসমানি সাম্রাজ্যের।

আর তারই সুপুত্র ওসমান তার বাবার অসমাপ্ত কাজকে পূর্ণাঙ্গ রূপ দেওয়ার উদ্যোগ নেন এবং তিল তিল করে তিনি কীভাবে ন্যায় বিচারের উসমানি সাম্রাজ্য গড়ে তোলেন, সেটাকে উপজীব্য করেই গল্প এগোয় ধারাবাহিকটির। বন্ধুত্ব, অকৃতজ্ঞতা, কৃতঘ্নতা, সাহসিকতা এবং আত্মত্যাগের এক অসাধারণ গল্প ‘কুরুলুস উসমান’।

বিশ্বের ৭২টি দেশে প্রচারিত জনপ্রিয় এ সিরিজটি আন্তর্জাতিক ভেনিস টিভি অ্যাওয়ার্ড ২০২০- সেরা সিরিজের পুরস্কার পায়।

আরও পড়ুন:

শুটিং করতে গিয়ে পা মচকে আহত শাকিব খান

১৩ বছর পর জয়-রোমানার বিয়ের খবর প্রকাশ্যে, রয়েছে সন্তানও!

দক্ষিণী সিনেমায় অভিষেক হতে যাচ্ছে জাহ্নবী কাপূর