বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন সাহাব উদ্দীন

Posted on February 8, 2023

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন আবু ছালেহ মুহম্মদ সাহাব উদ্দীন। এর আগে তিনি বাংলাদেশ ব্যাংক বৈদেশিক মুদ্রা বিনিয়োগ বিভাগের অতিরিক্ত পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

সাহাব উদ্দীন ১৯৯৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি বিসিএস শিক্ষা ক্যাডারে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন এবং রূপালী ব্যাংক সিনিয়র অফিসার হিসেবেও কাজ করেন। পরে বাংলাদেশ ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগ ও বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ এবং বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অফিসে কর্মরত ছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে সম্মানসহ স্নাতক ও স্নাতত্তোর ডিগ্রী অর্জন করেন। বাংলাদেশ ব্যাংকে যোগদানের পর বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) হতে ব্যাংক ব্যবস্থাপনা বিষয়ে স্নাতত্তোর ডিগ্রী অর্জন করেন এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য স্বর্ণ পদক প্রাপ্ত হন। ইনস্টিটিউট অব ব্যাংকার্স (আইবিবি) হতে ব্যাংকিং ডিপ্লোমা সম্পূর্ণ করেন।

শিক্ষা-প্রশিক্ষন, দাপ্তরিক ও ব্যাক্তিগত প্রয়োজনে তিনি সুইজারল্যান্ড, সিংগাপুর, ভারত, পাকিস্থান, শ্রীলংকা, মিয়ানমার, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, থাইল্যান্ড, সৌদি আরব সফর করেন।