সিলেটে নাশকতার মামলায় শিবিরের ৮ নেতাকর্মী জেলহাজতে

Posted on February 8, 2023

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: নাশকতা মামলায় সিলেটে শিবিরের ৮ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) তাদের আদালতে হাজির করা হলে আদালত তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালি মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

আলী মাহমুদ আরো ও জানান, দক্ষিণ সুরমা থেকে শিবিরের ৮ নেতাকর্মী আটকের ঘটনায় তাদেরকে আসামী করে একটি নাশকতা মামলা দায়ের করা হয়। তবে শিবিরের পুরাতন নাশকতা মামলায় তাদের সংশ্লিষ্টতার আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) তাদের আদালতে হাজির করা হলে আদালত তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

প্রসঙ্গত, সিলেট মহানগরে মিছিল থেকে ফেরার পথে ছাত্র শিবিরের ৮ নেতাকর্মীকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে মহানগরের সুরমা মার্কেটের সামনে থেকে ধাওয়া করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন সিলেটে কোম্পানীগঞ্জ উপজেলার হাদারপাড় এলাকার আব্দুল রশিদের ছেলে ফোরকান আহমদ, একই উপজেলার কুলাসাল এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে নাঈম সিদ্দিকী, বাঘারপাড় এলাকার তেরাব আলীর ছেলে আবু সুফিয়ান সোহাগ, পশ্চিম বাঘারপাড়ের আব্দুল আল নাসিরের ছেলে মদিনাতুল মনোয়ার, দক্ষিণ বাঘারপাড় জান্ডাকুল এলাকার মো. আশিকুর রহমানের ছেলে হাবিবুর রহমান, চৌমুহনী বাজার এলাকার মো. আব্দুল্লাহ, গোয়াইনঘাটের সুন্দরগাঁও এলাকার তাহির রহমানের ছেলে ইয়াসিন আহমদ, একই এলাকার তাজ উদ্দিনের ছেলে মো. হাসান আহমদ ও সুনামগঞ্জের ছাতক উপজেলার মৌবাগী এলাকার মো. আব্দুল গফুরের ছেলে মো. আব্দুল্লাহ।