পরীক্ষামূলকভাবে চালু হলো নাগরিক ভূমিসেবা

Posted on February 7, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : রাজধানীর তেজগাঁওয়ের ভূমি ভবনে পরীক্ষামূলভাবে নাগরিক ভূমিসেবা কেন্দ্র (কাস্টমার সার্ভিস সেন্টার) চালু হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ খবর জানানো হয়।

এতে বলা হয়, ১৬১২২ এ কল করে ভূমি সেবা গ্রহণ করার সাথে সাথে নাগরিকগণ ইচ্ছে করলে নাগরিক ভূমিসেবা কেন্দ্রে সরাসরি এসে ভূমি সম্পর্কিত আইনি পরামর্শ এবং বিভিন্ন ধরণের ভূমিসেবা যেমন ই-নামজারি, ভূমি উন্নয়ন কর ইত্যাদি সেবা গ্রহণ করতে পারছেন। প্রাথমিকভাবে ৯ জন প্রতিনিধির মাধ্যমে এই সেবা দেওয়া হচ্ছে।

এছাড়াও অভিজ্ঞ ভূমি বিশেষজ্ঞ প্রযোজ্য ক্ষেত্রে গুরত্বপূর্ণ ভূমি পরামর্শ প্রদান করবেন।

হেল্পলাইন ১৬১২২ (বিদেশ থেকে +৮৮০ ৯৬১২৩ ১৬১২২) নম্বরে কল করে, কিংবা ভূমি মন্ত্রণালয়ের সার্ভিস পেজ 'ভূমিসেবা ' ফেসবুক পেজে কমেন্ট কিংবা মেসেজ (বার্তা) প্রেরণ করে যেকোনো ধরণের ভূমিসেবা পেতে বা অভিযোগ জানাতে পারছেন দেশের যে কোন নাগরিক।

এবার পরীক্ষামূলভাবে নাগরিক ভূমিসেবা কেন্দ্র চালু হলো ভূমিসেবা কাস্টমার সার্ভিস সেন্টার 'নাগরিক সেবা কেন্দ্র'। যারা সরাসরি এসে আইনি পরামর্শ এবং বিভিন্ন ধরণের ভূমিসেবা ই-নামজারি, ভূমি উন্নয়ন কর ও ভূমি সেবা গ্রহণ করতে ইচ্ছুক তাদের জন্য এই 'নাগরিক সেবা কেন্দ্র।

আরও পড়ুন:

তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ

তুরস্কে বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ বুধবার