স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডি ও সিইও হলেন মো. হাবিবুর রহমান

Posted on February 6, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগ দিয়েছেন মো. হাবিবুর রহমান। সম্প্রতি স্ট্যান্ডার্ড ব্যাংকের এই পদে তিনি দায়িত্ব গ্রহণ করেন। স্ট্যান্ডার্ড ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে তিনি ইউনিয়ন ব্যাংক লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং তার আগে এনসিসি ব্যাংক লিমিটেড এবং যমুনা ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করার পর হাবিবুর রহমান ১৯৮৯ সালের ৯ মে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এছাড়া তিনি দীর্ঘ ৩৩ বছরের কর্মজীবনে দেশের কয়েকটি শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক যেমন প্রাইম ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এবং শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

তিন দশকের অধিক সময় ধরে পরিব্যাপ্ত ব্যাংকিং কর্মজীবনে তিনি বিভিন্ন শাখায় ও প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে, বিশেষ করে বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা ও বৈদেশিক বাণিজ্য অর্থায়নে কাজ করার পাশাপাশি পরিচালনা পর্ষদ, গ্রাহক ও নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে ব্যাংকের সুনাম ও মুনাফা বৃদ্ধিতে সহায়তা করেছেন। পাশাপাশি তিনি দেশ-বিদেশে অসংখ্য প্রশিক্ষণ, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন। জড়িদ আছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে। তিনি একজন সক্রিয় রোটারিয়ান এবং রোটারি ক্লাব অব ঢাকা ফোর্টের সদস্য।